1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বাড়ল আবারো ব্রয়লার এর দাম - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

বাড়ল আবারো ব্রয়লার এর দাম

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৬ বার পড়া হয়েছে
বাড়ল আবারো ব্রয়লার এর দাম
বাড়ল আবারো ব্রয়লার এর দাম

আবারও বাড়তে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম। সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ২০-২৫ টাকা।এছাড়াও বেড়েছে লেয়ার ও পাকিস্তানি মুরগীর দাম। তবে অপরিবর্তিত রয়েছে গরুর মাংসের দাম। প্রতি কেজি ৮০০ টাকা। যা নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে গেছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় ব্রয়লার মুরগী প্রতি কেজি ২১০-২২০ টাকা, লেয়ার ৩৪০-৩৫০ টাকা, পাকিস্তানি মুরগী ৩৪০-৩৫০ টাকা। গরুর মাংস ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ টাকা। যা গত সপ্তাহে ১৮৫-১৯৫ টাকায় বিক্রি হয়েছে ব্রয়লার মুরগী।

মোহাম্মদপুর টাউনহল বাজারের এক মুরগী বিক্রেতা বলেন, গত সপ্তাহের থেকে এই সপ্তাহে কেনা বেশি পড়েছে। তাই দামও বাড়তি। কম দামে পেলে তো আমাদের দিতে সমস্যা নাই। এদিকে মাছের বাজারে কিছুটা কমেছে পাঙ্গাসের দাম। ২০০ টাকা মাধ্য পাওয়া যাচ্ছে এই ছোট পাঙ্গাস। তবে আগের দামেই তেলাপিয়া ২৩০ থেকে ২৫০ টাকা বিক্রি হচ্ছে। যা কয়েক সপ্তাহ ধরে একই দামে বিক্রি হয়েছে। অন্য মাছের মধ্যে মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল মাছের দাম প্রতি কেজি ৩২০ থেকে ৪০০ টাকা। এছাড়াও পাবদা টেংরা, কই, বোয়াল, চিতল, আইড় ও ইলিশ মাছের দাম সাধারণ নাগালের বাইরে চলে যাচ্ছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে বেগুন ও শসার দাম কেজিতে কমেছে ১০ থেকে ১৫ টাকা। কারওয়ান বাজার ও মগবাজারে বেগুন ও শসা ৪০ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। যা গত সপ্তাহে ছিল ৬০-৭০ টাকা কেজি। মোহাম্মদপুর টাউনহল বাজারের এক সবজি বিক্রেতা বলেন, সবজির দাম কমেছে গত সপ্তাহের তুলনায়। গত সপ্তাহে পটল বিক্রি করেছিলাম ৭০-৮০ টাকা, এখন বিক্রি করি ৫৫ টাকা কেজি। সিম কেজি ৩০ টাকা।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT