1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ভারতের বিপক্ষে জিতেই এশিয়া কাপ মিশন শেষ করল বাংলাদেশ - ৬৪ বাংলা টিভি
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

ভারতের বিপক্ষে জিতেই এশিয়া কাপ মিশন শেষ করল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে
ভারতের বিপক্ষে জিতেই এশিয়া কাপ মিশন শেষ করল বাংলাদেশ
ভারতের বিপক্ষে জিতেই এশিয়া কাপ মিশন শেষ করল বাংলাদেশ

এশিয়া কাপ থেকে আগেই বিদায় নিয়েছে বাংলাদেশ। তবে সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়েছে টাইগাররা। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক রোহিট শর্মা। ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ও তাওহিদ হৃদয়ের ফিফটিতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ওভারে উইকেট হারিয়ে ২৫৯ রানেই গুটিয়ে যায় ভারত। ফলে ৬ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিব বাহিনী।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় সাকিব আল হাসান এর দল। পরে অবশ্য দলের হাল ধরে তরুন খেলোয়ার তাওহিদ হৃদয় ও অধিনায়ক সাকিব আল হাসান। নিয়মিত রান করতে থাকলে রানের চাকা সচল থাকে।

১০১ রানের পার্টনারশিপ গড়ে সাজঘরের পথ ধরেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যক্তিগত ৮০ রানে (৮৫ বল) ফেরেন সাকিব। এরপর ক্রিজে এসে থিতুই হতে পারেননি শামীম হোসেন পাটোয়ারী। পাঁচ বলে ১ রান তুলেই শামীম রবীন্দ্র জাদেজার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। এরপর ব্যক্তিগত ৮১ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন দুর্দান্ত খেলা হৃদয়ও। এর দলে বড় এক রান করতে ভূমিকা পালন করে নাসুম আহমেদ ও শেখ মাহেদি। অভিষিক্ত তানজিম সাকিবও ৮ বলে একটি করে চার-ছক্কায় করেন হার না মানা ১৪। ভারতের শার্দুল ঠাকুর ৬৫ রানে নেন ৩টি উইকেট। ৩২ রানে ২ উইকেট নেন মোহাম্মদ শামি।

২৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ধাক্কা খায় ভারত। রোহিত শর্মা ও তিলক ভর্মাকে সাজঘরে ফিরিয়ে নিজের অভিষেক রাঙান তানজিম হাসান সাকিব। এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেন ওপেনার শিবমন গিল। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

এরপর ক্রিজে আসা সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন গিল। দলীয় ১৩৯ রানে ৩৪ বলে ২৬ রান করে সাজঘরে ফিরে যান যাদব। একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রাখেন গিল। দলীয় ১৭০ রানে ১২ বলে ৭ রান করা রবীন্দ্র জাদেজাকে আউট করেন মোস্তাফিজ। এরই মাঝে শতক পূরণ করেন গিল।  দলীয় ২০৯ রানে ১৩৩ বলে ১২১ রান করে গিল আউট হলে জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। অন্যদিকে ভারতকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন অক্ষর প্যাটেল।

শেষ দুই ওভারে জয়ের জন্য ভারতের ১৭ রান প্রয়োজন হয়। ইনিংসের ৪৯তম ওভারে বোলিংয়ে এসে ৫ রান খরচায় দুই উইকেট তুলে নেন মোস্তাফিজ। ৩৪ বলে ৪২ রান করে আউট হন অক্ষর প্যাটেল। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন হয় ১২ রান। অন্যদিকে বাংলাদেশের দরকার মাত্র ১ উইকেট। ইনিংসের শেষ ওভারে বোলিংয়ে আসেন তানজিম সাকিব। ওভারের প্রথম তিন বল ডট দেওয়া পর চতুর্থ বলে চার রান পায় ভারত। পঞ্চম বলে দুই রান নিতে গিয়ে গিয়ে রান আউট হলে ২৫৯ রানে অলআউট হয় ভারত। ৬ রানের জয় পায় বাংলাদেশ।

প্রায় আজ ১২ বছর পর এশিয়া কাপে বাংলাদেশ ভারতকে হারালো । এটি সত্যি আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলকে সাহস ও অনুপ্রেরণা দিবে বিশ্বকাপে ভালো করার জন্য।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT