1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১৮৯ বার পড়া হয়েছে
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল

রেফারির লম্বা বাঁশির শব্দে জেগে উঠল কিংস অ্যারেনায়। গ্যালারিতে দর্শকদের বাঁধভাঙা উল্লাস, অ্যারেনার সবুজ গালিচায় জামাল ভূঁইয়া, রাকিব হোসাইন, সাদ উদ্দিনদের উদযাপন। এমন উদযাপনের কারণ একটাই, মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ।

প্রথম দেখায় ১-১ ব্যবধানে ড্র হওয়ায় আজ দুদলের জন্যই ছিল বাঁচা মরার ম্যাচ। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কিংস অ্যারেনায় মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের আগে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছিলেন, আজকের দিনটি হবে বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দিন। নির্ধারিত ৯০ মিনিট শেষে কথা রেখেছেন জামাল। বাংলাদেশ জয় পেয়েছে ২-১ গোলে৷ এই জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, লেবানন ও প্যালেস্টাইন।

নির্ধারিত ৯০ মিনিট শেষে কথা রেখেছেন জামাল। বাংলাদেশ জয় পেয়েছে ২-১ গোলে। এই জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ফিলিস্তিন, লেবানন। এর আগে গত কাল মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকাল ৫টা ৪৫ মিনিটে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচ শুরু থেকেই মালদ্বীপের উপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। সাফল্যও আসে ম্যাচের ১১তম মিনিটে। রাকিব হোসাইনের অসাধারণ গোলে লিড পায় বাংলাদেশ। কিন্তু লিড ধরে রাখতে ব্যর্থ হয় বাংলাদেশ। ম্যাচের ৩৬ তম মিনিটে গোল হজম করে হারের শঙ্কায় পড়ে জামালের দল। সেখান থেকে প্রথমার্ধ শেষে ১-১ সমতা।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুদল। দ্বিতীয়ার্ধ দুই মিনিট যেতেই উদযাপনে মেতে ওঠে বাংলাদেশ। এবার কিংস অ্যারেনার দর্শকদের জাগিয়ে তোলেন সোহেল হোসাইন। কিন্তু এরপরই ধাক্কা খায় বাংলাদেশ। ম্যাচের ৫৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সোহেল রানা। এর ফলে লাল কার্ড হজম করে মাঠ ছাড়েন তিনি। বাংলাদেশ পরিণত হয় ১০ জনের দলে।

১০ জনের দলে পরিণত হলেও লক্ষ্যে অবিচল থাকে বাংলাদেশ। ঘরের মাঠে মালদ্বীপের একের পর এক আক্রমণ রুখে দেন বাংলাদেশের ডিফেন্ডাররা। ম্যাচে আরও একবার গোলের দেখা পায় বাংলাদেশ। কিন্তু গোলটি বাতিল ঘোষণা করে রেফারি। শেষ পর্যন্ত আর কোনো দল গোলের দেখা না পেলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।    

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT