1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মুজিব একটি জাতির রুপকার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৩ অক্টোবর - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

মুজিব একটি জাতির রুপকার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ১৩৫ বার পড়া হয়েছে
মুজিব একটি জাতির রুপকার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৩ অক্টোবর
মুজিব একটি জাতির রুপকার ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৩ অক্টোবর

অপেক্ষার পালা শেষ। এ মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবনী নিয়ে তৈরী মুজিব একটি জাতির রুপকার। আগামী ১৩ অক্টোবর বাংলাদেশে মুক্তি পাবে সিনেমাটি। তবে ভারতে মুক্তি পাবে ২৭ অক্টোবর। ভারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এনএফডিসি) তাদের ফেসবুক পেজে ভারতে মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে।

মুক্তি উপলক্ষ্যে গতকাল ১লা অক্টোবর রাজধানীর একটি হোটেলে প্রকাশ করা হয়েছে ট্রেইলার। সেখানেই মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এর আগে গত ৩১ শে জুলাই বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছের আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে  নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দিন আহমেদ চরিত্রে রিয়াজ আহমেদ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমদে, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাফয়েত, তৌকির আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

গত মাসে টরেন্টে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মুজিব সিনেমার প্রিমিয়ার শো্ অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। সে সময় তথ্যমন্ত্রী জানিয়েছিলেন, অক্টোবরে  সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে।

২০২১ সালের জানুয়ারিতে ভারতে শুরু হয় মুজিব সিনেমার দৃশ্যধারণের কাজ। শেষ হয় ঐই বছরের ডিসেম্বরে। গত বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জম্মবার্ষিকীতে প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার, এবং ১৯ মে ৭৫ তম কান চলচ্চিত্র উৎসবে সিনেমার ট্রেইলার প্রকাশ করা হয়।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT