1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী আজ মারা গেছেন - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী আজ মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ২০০ বার পড়া হয়েছে
পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী আজ মারা গেছেন

ঢাকাই সিনেমার খ্যাতিমান পরিচালক ও প্রযোজক শফি বিক্রমপুরী মারা গেছেন ( ইন্নালিল্লাহি ওয়াইন্না উলাইহি রাজিউন)। বুধবার (১৮ অক্টোবর) ভোর ৪টায় ব্যাংককের একটি হাসপাতালে মারা গেছেন তিনি। সংবাদ মাধ্যম এ পরিচালকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন পরিচালক অপূর্ব রানা।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন শফি বিক্রমপুরী। এর আগে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেসময় শ্বাসকষ্টজনিত কারণে ভর্তি করা হয়েছিলো তাকে। পরে ব্যাংককে উন্নত চিকিৎসা নিচ্ছিলেন। সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।

শফি বিক্রমপুরী ১৯৪৩ সালের ৪ জুলাই মুন্সীগঞ্জ জেলার (সাবেক বিক্রমপুর) শ্রীনগর থানার মত্তগ্রামে জম্মগ্রহন করেন। ১৯৪৮ সাল থেকে পরিবারের সঙ্গে ঢাকায় বসবাস শুরু করেন তিনি। ১৯৬৫ সালে দক্ষিণাঞ্চলের লোকজ প্রেমকাহিনী অবলম্বনে নির্মিত গুনাই বিবি সিনেমাটিতে যৌথ প্রযোজনায় মাধ্যমেই প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

পরিচালক শফি বিক্রমপুরীর অভিষক হয় ১৯৭৮ সালে রাজদুলালী সিনেমার মাধ্যমে। তার প্রযোজিত ও পরিচালিত অন্যান্য সিনেমার মধ্যে রয়েছে- ডাকু মনসুর, বাহাদুর, জীবন তৃষ্ণা’, ‘সবুজ সাথী’, ‘সকাল সন্ধ্যা’, ‘মাটির কোলে’, ‘শশীপুন্নু’, ‘শান্তি-অশান্তি’, ‘জজসাহেব’, ‘দেনমোহর’, ‘অবুঝ মনের ভালোবাসা’ ইত্যাদি।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT