1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
দেশ সেরা ব্যাক ইউনিভার্সিটি তথ্য টাইমস হাইয়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

দেশ সেরা ব্যাক ইউনিভার্সিটি তথ্য টাইমস হাইয়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৪ বার পড়া হয়েছে
দেশ সেরা ব্যাক ইউনিভার্সিটি তথ্য টাইমস হাইয়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি
দেশ সেরা ব্যাক ইউনিভার্সিটি তথ্য টাইমস হাইয়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি

মর্যাদাপূর্ণ টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৪-এ বাংলাদেশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষস্থান এবং বৈশ্বিকভাবে ৮০১-১০০০তম অবস্থানে রয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এই র‍্যাঙ্কিং প্রকাশিত হয়। এই অর্জন বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। কারণ ব্র্যাক ইউনিভার্সিটি চলতি বছরই প্রথমবারের মতো টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে অংশগ্রহণ করেছে।

বিভিন্ন মানসম্মত পারফরম্যান্স সূচক ব্যবহার করে শিক্ষার মান, গবেষণা পরিবেশ, গবেষণা শ্রেষ্ঠত্ব, ইন্ডাস্ট্রি সংযুক্তি এবং আন্তর্জাতিক সম্ভাবনা-এই গুরুত্বপূর্ণ পাঁচটি ক্ষেত্রে টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাঙ্কিং করে থাকে। ২০২৪ সালের সংস্করণে প্রতিষ্ঠানটি ১০৮টি দেশ ও অঞ্চলের ১৯০৪টি বিশ্ববিদ্যালয়কে মূল্যায়ন করেছে।

ব্র্যাক ইউনিভার্সিটির প্রো ভাইস-চ্যান্সেলর এবং ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ বলেন, “ব্র্যাক ইউনিভার্সিটি সামগ্রিকভাবে বাংলাদেশি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে; যা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং ইতিবাচক প্রভাবের গুণমানের সাক্ষ্য। গবেষণা মানের ক্ষেত্রে ব্র্যাক ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে ৫৩৩তম অবস্থানে রয়েছে এবং সাইটেশন ইমপ্যাক্টে ব্র্যাক ইউনিভার্সিটি ৯৯.৮ স্কোর অর্জন করেছে; যা এই বিশ্ববিদ্যালয়ের গবেষণার তাৎপর্যপূর্ণ প্রভাবেরই প্রতিচ্ছবি।”

ব্র্যাক ইউনিভার্সিটি উচ্চশিক্ষার একটি বিশ্বমানের প্রতিষ্ঠান হিসেবে নিজেদের অবস্থান সুসংহত করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে মন্তব্য করেন প্রফেসর সৈয়দ মাহফুজুল আজিজ। তিনি বলেন, আমরা আমাদের শিক্ষা, গবেষণা, ইন্ডাস্ট্রি সম্পৃক্ততা এবং আন্তর্জাতিকীকরণের উন্নতির জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে আমাদের অর্জনসমূহ নিশ্চিত করার জন্য কাজ করে যাবো। আপনারা জেনে আনন্দিত হবেন যে, আমরা এই লক্ষ্য অর্জনের জন্য বিশ্বের অনেকগুলো স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে কাজ করে চলেছি।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT