1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
পোল্যান্ডের হুঁশিয়ারি ইউক্রেনের জেলেনস্কিকে - ৬৪ বাংলা টিভি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

পোল্যান্ডের হুঁশিয়ারি ইউক্রেনের জেলেনস্কিকে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৬ বার পড়া হয়েছে
পোল্যান্ডের হুঁশিয়ারি ইউক্রেনের জেলেনস্কিকে

পোল্যান্ডের জনগণকে ‘অপমান না করতে’ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে সতর্ক করেছেন পোলিশ প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি।

শুক্রবার ( ২২ সেপ্টেম্বর) এক নির্বাচনী সভায় দেওয়া বক্তৃতায় এ হুঁশিয়ারি দেন মোরাউইকি। বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, গত বছরের ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। শুরু থেকেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কিয়েভকে সমর্থন জানিয়ে অস্ত্র সহায়তা দিয়ে আসছিল পূর্ব ইউরোপের দেশ পোল্যান্ডও। তবে সম্প্রতি শস্য রফতানি নিয়ে ইউক্রেনের সঙ্গে বিবাদে জড়ায় পোল্যান্ড। এরই জেরে দুই দিন আগে ইউক্রেনকে আর অস্ত্র না দেয়ার সিদ্ধান্ত নেয় পোল্যান্ড সরকার।

পোল্যান্ড সরকারের এই সিদ্ধান্তের পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া ভাষণে বলেন, ‘ইউরোপে ইউক্রেনের কিছু বন্ধু যেভাবে আচরণ করছে, তা উদ্বেগজনক। তারা ‘রাজনৈতিক মঞ্চে- শস্য নিয়ে একটি রোমাঞ্চকর নাটক তৈরি করেছে।’ জেলেনস্কির এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি বলেন, ‘আমি প্রেসিডেন্ট জেলেনস্কিকে বলতে চাই, তিনি যেন আর কখনও পোলিশদের অপমান না করেন। যা তিনি সম্প্রতি জাতিসংঘে তার ভাষণে করেছেন।’

আগামী ১৫ অক্টোবর পোল্যান্ডে সংসদীয় নির্বাচন। সেই নির্বাচনের আগে নিজেদের ইউক্রেন নীতি নিয়ে মোরাউইকির ক্ষমতাসীন জাতীয়তাবাদী আইন ও বিচার (পিআইএস) পার্টি ডানপন্থিদের সমালোচনার মুখে পড়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, পিআইএস আগামী নির্বাচনে বড় দল হিসেবে টিকে থাকতে পারলেও সংখ্যাগরিষ্ঠতা অর্জনের সম্ভাবনা কম। আর এ কারণেই আসন্ন নির্বাচনী লড়াইয়ের আগে কিয়েভ ইস্যুতে আরও কঠোর অবস্থান গ্রহণ করতে বাধ্য হয়েছে পিআইএস।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT