1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
মালয়েশিয়া সাহায্য পাঠবে গাজায় - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

মালয়েশিয়া সাহায্য পাঠবে গাজায়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ১১৮ বার পড়া হয়েছে
মালয়েশিয়া সাহায্য পাঠবে গাজায়

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় খাদ্য ও ওষধ পাঠাবে মালয়েশিয়া। এছাড়াও ইসরাইলের সঙ্গে চলমান সংঘাতে ফিলিস্তিনের প্রতি অটল সমর্থন রয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রথানমন্ত্রী আনোয়ার ইব্রাহীম। সোমবার (১৬ অক্টোবর) হামাস নেতা ইসমাইল হানিয়াহর সঙ্গে ফোনালাপে একথা বলেন মালেয়েশিয়ার প্রথানমন্ত্রী। হামাস নেতার সঙ্গে ফোনালাপের পর সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে অবিলম্বে গাজায় বোমাবর্ষণ বন্ধ এবং রাফা সীমান্তে মানবিক করিডোর প্রতিষ্ঠার পাশাপাশি, ইসরাইলকে দখলদারিত্বের রাজনীতি ত্যাগ করে হামাসের সঙ্গে চলমান এ সংঘাতের শান্তিপূর্ণ অবাসনের আহ্বানও জানান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।

তিনি আরও লিখেন, ‘ইসরাইল-হামাস সংঘাতে উভয় দেশের নাগরিক নিরাপত্তাকে অগ্রাধিকার দেয়া অত্যন্ত জরুরি। এ কারণেই আমরা গাজায় মানবিক সহায়তার জন্য খাদ্য ও ওষুধ পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছি।’চলমান এই সংঘাতে সৌদি আরব, তুরস্ক, কানাডা, ইরান ও সুদানসহ বেশকিছু দেশ গাজাকে সমর্থন জানিয়েছে। অন্যদিকে, ইসরাইলকে সমর্থন জানিয়েছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্ররা। গত সপ্তাহের ৭ অক্টোবর ইসরাইলে অতর্কিত হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এ হামলার পরপরই গাজা উপত্যকায় পাল্টা হামলা চালায় ইসরাইলি সেনাবাহিনী এবং হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। একই দিনে হামাস ‘আল-আকসা স্টর্ম’ নামে একটি অভিযান ঘোষণা করে।

ইসরাইল-হামাস চলমান এ সংঘাতে এখন পর্যন্ত ২ হাজার ৮শ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন ১০ হাজার ৮৫৯ জন। অন্যদিকে হামাসের হামলায় ইসরাইলের ১৪শ লোক নিহত হয়েছেন।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT