1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
র‌্যাপিড রেসপন্স টিম তৈরির নির্দেশ সব হাসপাতালে - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

র‌্যাপিড রেসপন্স টিম তৈরির নির্দেশ সব হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে
র‌্যাপিড রেসপন্স টিম তৈরির নির্দেশ সব হাসপাতালে

ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সব রেকর্ড ভেঙে গেছে। শনিবারের (১৬ সেপ্টেম্বর) সর্বশেষ তথ্য অুনযায়ী দেশে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮০৪ জনে। এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতর দেশের প্রতিটি হাসপাতালে র‌্যাপিড রেসপন্স টিম তৈরির নির্দেশনা দিয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) অধিদফতরের ভার্চ্যুয়াল ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির এ নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, ‘আমরা আজ সব সিভিল সার্জনকে নির্দেশনা দিয়েছি, প্রতিটি হাসপাতালে যেন র‌্যাপিড রেসপন্স টিম তৈরি করা হয়। এই টিম যারা অপেক্ষাকৃত খারাপ অবস্থার রোগী, তাদের প্রতিনিয়ত মনিটরিং করবে। রোগীর অবস্থা যাতে আরও খারাপ না হয় এবং এরকম কোনও রোগীকে ঢাকার দিকে যেন পাঠানো না হয়, তা দেখভাল করবে।’ এ সময় দেশে অসাধু উপায়ে স্যালাইন এবং বিভিন্ন প্রয়োজনীয় ওষুধের কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। স্যালাইনের সরবরাহ প্রসঙ্গে তিনি আরও বলেন, ভোক্তা অধিকারের কর্মকর্তারা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখেছেন ১০০ টাকার স্যালাইন ৪০০ টাকা রাখা হচ্ছে। স্টকে থাকলেও ক্রেতাদের না করা হচ্ছে। জাতীয় দুর্যোগে যারা এমন করেন তারা দেশপ্রেমিক না।

এ সময় ডেঙ্গু রোগীর ব্যবস্থাপনা নিয়ে তিনি বলেন, বাসায় আমরা স্যালাইন দিয়ে রোগীর চিকিৎসা উৎসাহ দেই না। এতে করে রোগীর অবস্থা খারাপ হবে। রোগীদের হাসপাতালে এসে চিকিৎসা নেয়া প্রয়োজন। যাদের আইভি ফ্লুইড লাগবে, তাদের চিকিৎসা বাসায় করানো ঠিক না।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT