1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডেঙ্গুর ভয়াবহতার জন্য দক্ষিণ সিটির ২ ওয়ার্ডকে রেড জোন ঘোষণা - ৬৪ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

ডেঙ্গুর ভয়াবহতার জন্য দক্ষিণ সিটির ২ ওয়ার্ডকে রেড জোন ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৪ বার পড়া হয়েছে
ডেঙ্গুর ভয়াবহতার জন্য দক্ষিণ সিটির ২ ওয়ার্ডকে রেড জোন ঘোষণা
ডেঙ্গুর ভয়াবহতার জন্য দক্ষিণ সিটির ২ ওয়ার্ডকে রেড জোন ঘোষণাডেঙ্গুর ভয়াবহতার জন্য দক্ষিণ সিটির ২ ওয়ার্ডকে রেড জোন ঘোষণা

দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৪ ও ৫৬ নম্বর ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে ডিএসসিসি। ওয়ার্ড প্রতি সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়ার মানদণ্ডে দক্ষিণ সিটির এই দুটি ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো তালিকা, নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরসহ বিভিন্ন মাধ্যমে পাওয়া ডেঙ্গু রোগীর তথ্যাদি যাচাই-বাছাই ও পর্যালোচনা শেষে এসব ওয়ার্ডে এ মাসের ২ থেকে ৮ তারিখে ১১ জন করে ডেঙ্গু রোগী পাওয়া গেছে। 

রেড জোনে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের মাধ্যমে ডেঙ্গু রোগ প্রতিরোধে জনসম্পৃক্ততা বাড়িয়ে জনগণকে সচেতন করার কার্যক্রমে আগামীকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ১৪ নম্বর ওয়ার্ড এবং সকাল ১১টায় ৫৬ নম্বর ওয়ার্ডে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস অংশ নেবেন। এ উপলক্ষে দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও এডিস মশার প্রজননস্থল নির্মূলে ওয়ার্ড দুটিতে ব্যাপক কার্যক্রম পরিচালিত হবে।

এ কার্যক্রমে ওয়ার্ড দুটিতে ৯৫০ জন পরিচ্ছন্নতাকর্মী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়াও প্রতিটি ওয়ার্ডে সকালে ১৩ জন ও বিকালে ১৩ জন করে মশককর্মী লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রমে অংশ নেবে। 

এর আগে গত, গত মাসে দক্ষিণ সিটির ৫, ২২, ৫৩ ও ৬০ নম্বর ওয়ার্ডকে রডে জোন ঘোষণা করা হয়েছিল। ২৬ আগষ্ট ডিএসসিসির মেয়র সেসব ওয়ার্ডের জনসম্পৃক্ততা কার্যক্রমে অংশ নিয়েছিলেন।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT