1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
দেশে মানবাধিকার বলতে কিছু নেই : জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

দেশে মানবাধিকার বলতে কিছু নেই : জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান

আশিকুর রহমান
  • আপডেট সময়ঃ বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১৫৫ বার পড়া হয়েছে
দেশে বর্তমানে মানবাধিকার বলতে কিছু নেই উল্লেখ্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান বলেন, মানুষের বেঁচে থাকার অধিকার, স্বাধীন মতপ্রকাশের অধিকার, গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকারসহ সব কিছুই কেড়ে নেওয়া হয়েছে। বুধবার আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে এত বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিবৃতিতে গুম হওয়া মানুষদের প্রতি গভীর উদ্বেগ এবং তাদের আত্মীয়- স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন জামায়াত আমীর। তিনি বলেন, বাংলাদেশে গুম বা নিখোঁজ ইস্যুতে বিদেশিদেরও আগ্রহ আছে। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস গুমের শিকার ব্যক্তিদের বাসায় গিয়ে খোঁজ নিয়েছেন। এমনকি গুমের শিকার ব্যক্তিদের পরিবারের খোঁজ নিতে গিয়ে অনেকে হামলার শিকার হয়েছেন। গুম ও অপহরণকৃত ব্যক্তিদের পরিবার- পরিজন অত্যন্ত উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যে জীবন-যাপন করছে। গুম হয়ে যাওয়া ব্যক্তিদের পিতা-মাতা এবং স্ত্রীসহ আপনজনদের অনেকেই স্বজন হারানোর বেদনায় অসুস্থ হয়ে পড়ছেন। গুম হওয়া ব্যক্তিদের তাদের পরিবারের নিকট ফেরত দেওয়ার জন্য সরকারের নিকট বারবার আবেদন- নিবেদন করেও কোন ফল পাওয়া যায়নি। আমীর মুজিবুর বলেন, সরকার ও তার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুম হওয়া ব্যক্তিদের তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেওয়ার ব্যাপারে রাষ্ট্রীয় দায়িত্ব পালনে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে। গুম হওয়া ব্যক্তিদের আত্মীয়-স্বজন সাংবাদিক সম্মেলন করে আপনজনকে পরিবারের নিকট ফেরত দেওয়ার জন্য বারবার অনুরোধ করার সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কোন সহযোগিতা ও সাড়া পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, অন্ন ,বস্ত্র, চিকিৎসাসহ মানুষের সব ধরনের অধিকার হরণ করেছে বর্তমান কর্তৃত্ববাদী এই সরকার। এ দুঃশাসন আর চলতে পারে না। বর্তমান এই ফ্যাসিস্ট সরকারের সকল অগণতান্ত্রিক কর্মকান্ড, গুম ,খুন ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসির কাছে আহ্বান জানাচ্ছি।
দেশে মানবাধিকার বলতে কিছু নেই জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান

দেশে বর্তমানে মানবাধিকার বলতে কিছু নেই উল্লেখ্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মুজিবুর রহমান বলেন, মানুষের বেঁচে থাকার অধিকার, স্বাধীন মতপ্রকাশের অধিকার, গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকারসহ সব কিছুই কেড়ে নেওয়া হয়েছে। বুধবার আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিবৃতিতে গুম হওয়া মানুষদের প্রতি গভীর উদ্বেগ এবং তাদের আত্মীয়- স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন জামায়াত আমীর।

তিনি বলেন, বাংলাদেশে গুম বা নিখোঁজ ইস্যুতে বিদেশিদেরও আগ্রহ আছে। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস গুমের শিকার ব্যক্তিদের বাসায় গিয়ে খোঁজ নিয়েছেন। এমনকি গুমের শিকার ব্যক্তিদের পরিবারের খোঁজ নিতে গিয়ে অনেকে হামলার শিকার হয়েছেন। গুম ও অপহরণকৃত ব্যক্তিদের পরিবার- পরিজন অত্যন্ত উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যে জীবন-যাপন করছে। গুম হয়ে যাওয়া ব্যক্তিদের পিতা-মাতা এবং স্ত্রীসহ আপনজনদের অনেকেই স্বজন হারানোর বেদনায় অসুস্থ হয়ে পড়ছেন। গুম হওয়া ব্যক্তিদের তাদের পরিবারের নিকট ফেরত দেওয়ার জন্য সরকারের নিকট বারবার আবেদন- নিবেদন করেও কোন ফল পাওয়া যায়নি।

আমীর মুজিবুর বলেন, সরকার ও তার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুম হওয়া ব্যক্তিদের তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেওয়ার ব্যাপারে রাষ্ট্রীয় দায়িত্ব পালনে সম্পূর্ণরুপে ব্যর্থ হয়েছে। গুম হওয়া ব্যক্তিদের আত্মীয়-স্বজন সাংবাদিক সম্মেলন করে আপনজনকে পরিবারের নিকট ফেরত দেওয়ার জন্য বারবার অনুরোধ করার সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কোন সহযোগিতা ও সাড়া পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, অন্ন ,বস্ত্র, চিকিৎসাসহ মানুষের সব ধরনের অধিকার হরণ করেছে বর্তমান কর্তৃত্ববাদী এই সরকার। এ দুঃশাসন আর চলতে পারে না। বর্তমান এই ফ্যাসিস্ট সরকারের সকল অগণতান্ত্রিক কর্মকান্ড, গুম ,খুন ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসির কাছে আহ্বান জানাচ্ছি।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT