1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
এস আলমের টাকা পাচারের অভিযোগ অনুসন্ধানে স্থিতাবস্থা - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

এস আলমের টাকা পাচারের অভিযোগ অনুসন্ধানে স্থিতাবস্থা

আশিকুর রহমান
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৮৬ বার পড়া হয়েছে
এস আলমের টাকা পাচারের অভিযোগ অনুসন্ধানে স্থিতাবস্থা
এস আলমের টাকা পাচারের অভিযোগ অনুসন্ধানে স্থিতাবস্থা

এস আলম গ্রুপের বিরুদ্ধে সিঙ্গাপুরে যে টাকা পাচারের অভিযোগ উঠেছে, তা তদন্ত করতে হাইকোর্ট যে নির্দেশ দিয়েছেন তার ওপর স্থিতাবস্থা দিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। ২০২৪ সালের ৮ই জানুয়ারি পর্যন্ত এ স্থিতাবস্থার আদেশ দেওয়া হয়।

(২৩ আগষ্ট, বুধবার) শুনানি শেষে এ আদেশ দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম। আদলতে এস আলমের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কেসি, আহসানুল করিম ও সাঈদ আহমেদ রাজা। অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা বলেন, এস আলমের বিরুদ্ধে অভিযোগ তদন্তে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন সেটি ৮ জানুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা থাকবে। ওই দিন এ বিষয়ে আবার শুনানি হবে।

এর আগে ৬ আগষ্ট এস আলম গ্রুপের বিরুদ্ধে সিঙ্গাপুরে টাকা পাচারের অভিযোগ তদন্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন (দুদক), বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ( বিএফআইইউ) ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত পরিচালনা করে দুই মাসের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

সম্প্রতি ঙ্গিাপুরে এস আলম গ্রুপের বিলিয়ন ডলার পাচারের বিষয় নিয়ে একটি জাতীয় দৈনিক প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

পরে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত খানের হাইকোর্ট বেঞ্চ বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছিলেন

উল্লেখ্য, সম্প্রতি দেশের একটি জাতীয় দৈনিকে এস আলম গ্রুপের মালিক মোহম্মদ সাইফুল আলমের অর্থ পাচার নিয়ে একটি বিষদ প্রতিবেদন প্রকাশিত হয়। সাইফুল আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন সহযোগী। তিনি এক বিলিয়ন ডলারের বেশি অর্থ বিদেশে পাচার করেছেন।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT