1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
আপিল বিভাগ জামিন দেননি মামুনুল হককে - ৬৪ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

আপিল বিভাগ জামিন দেননি মামুনুল হককে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ১১৫ বার পড়া হয়েছে
আপিল বিভাগ জামিন দেননি মামুনুল হককে
আপিল বিভাগ জামিন দেননি মামুনুল হককে

নারায়ণগঞ্জের সোনারগাঁও ও রাজধানীর পল্টন থানায় নাশকতার দুটি মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে জামিন দেননি আদালত। তাকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আবেদনের শুনানি আরও ৩ মাসের জন্য মুলতবি করা হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। গত ৯ মে এই দুই মামলায় মামুনুল হককে জামিন দেন বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ। এরপর রাষ্ট্রপক্ষ এই আদেশের বিরুদ্ধে আপিল করলে ১০ মে জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। তারই ধারাবাহিকতায় মামলাগুলো নিয়মিত বেঞ্চের কার্যতালিকায় উঠে।

এরপর গত ১০ জুলাই এই দুই মামলায় মামুনুল হককে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আবেদনের শুনানি তিন মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) করেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ। আজ শুনানি আরও ৩ মাসের জন্য মুলতবির আদেশ দিলেন আপিল বিভাগ। ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের রয়েল রিসোর্টে জান্নাত আরা ঝর্ণা নামে এক নারীসহ মামুনুল হককে আটক করে স্থানীয়রা। খবর পেয়ে সেখানে উপস্থিত হয় পুলিশ। এরপর ঝর্ণাকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে দাবি করেন মামুনুল।

একই মাসের ১৮ তারিখে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ। ৩০ এপ্রিল বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় মামলা করেন তার দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে সহিংসতা ও রিসোর্টকাণ্ডে রাজধানীর পল্টন থানা ও নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় নাশকতার দু’টি মামলা হয় মামুনুল হকের বিরুদ্ধে। পরে তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT