1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের চূড়ান্ত বিশ্বকাপ দল তামিমকে বাদ দিয়েই ঘোষণা করা হলো - ৬৪ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

বাংলাদেশের চূড়ান্ত বিশ্বকাপ দল তামিমকে বাদ দিয়েই ঘোষণা করা হলো

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২০ বার পড়া হয়েছে
বাংলাদেশের চূড়ান্ত বিশ্বকাপ দল তামিমকে বাদ দিয়েই ঘোষণা করা হলো
বাংলাদেশের চূড়ান্ত বিশ্বকাপ দল তামিমকে বাদ দিয়েই ঘোষণা করা হলো

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে দীর্ঘ নাটকের অবসান হয়েছে। হাফফিট কোনো খেলোয়াড়কে দলে না নেয়ার সিদ্ধান্তে অটল টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চান্ডিকা হাথুরুসিংহে। শেষমেশ তাদের সিদ্ধান্তে সম্মতি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন। তাই ইনজুরি থেকে সেরে ওঠার পর কিছুটা অস্বস্তিতে থাকা তামিম ইকবালকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

বিসিবি কার্যালয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সভাপতি পাপন ও নির্বাচকদের দীর্ঘ বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শেষ হইয়াও হইলো না শেষ- বাংলাদেশ ক্রিকেট দলের নাটকীয়তা ও হিসাবনিকাশগুলো যেন এরকমই। অবসর, ফিরে আসা, ইনজুরি কিংবা পুনর্বাসন প্রক্রিয়া- সব কিছুর পরও যে তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অবধারিত ভাবা হচ্ছিল, বোর্ড সভাপতিও একাধিকবার সে উচ্চারণই করেছেন। অথচ শেষমেশ তাকে ছাড়াই ঘোষণা করা হচ্ছে বিশ্বকাপ দল।

নাটকীয়তার শুরু হয়েছিল বাংলাদেশ নিউজিল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচের পর থেকেই। ম্যাচ শেষে তামিম ইকবাল গণমাধ্যমে নিজের অস্বস্তির কথা জানিয়েছিলেন। এরপর ম্যানেজমেন্ট ও নির্বাচকদেরও স্পষ্ট করেন যে তিনি পুরোপুরি ফিট নন। বিশ্বকাপে সবগুলো ম্যাচ হয়তো তার পক্ষে খেলা সম্ভবও হবে না। যেটা শুনে চটেছেন অধিনায়ক সাকিব ও কোচ হাথুরুসিংহে। এ ইস্যুতে অবশ্য সোমবার সন্ধ্যায়ও তামিমকে নিয়ে আলাদা কোনো আলোচনা ছিল না। কিন্ত রাত হতেই তামিম ‘টক অব দ্য কান্ট্রি’। মধ্যরাতে বিসিবি সভাপতির বাসায় বৈঠক করেন অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

সেই বৈঠকের ভেতরের খবর অজানা থাকলেও রটেছে নানা গুঞ্জন। তবে আনফিট বা হাফফিট কোনো খেলোয়াড়কে বিশ্বকাপ দলে চান না কোচ ও অধিনায়ক। সেই মনোভাবের কথা এখন অপ্রকাশ্য নয়। দফা দফা আলোচনা শেষে, এমনকি সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এসেও সমস্যার সমাধান করতে পারেননি। শেষমেশ সিদ্ধান্ত, বাংলাদেশের বিশ্বকাপ দলে থাকছেন না তামিম। সাবেক টাইগার অধিনায়কের বদলি হিসেবে বিসিবির ভাবনায় এখন নাঈম শেখ।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT