1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জে ১১টি ইটভাটাকে ৫৫ লাখ টাকা জরিমানা - ৬৪ বাংলা টিভি
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ১১টি ইটভাটাকে ৫৫ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০২ বার পড়া হয়েছে
64bangla.tv
64bangla.tv

পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় নারায়ণগঞ্জে অনুমোদনহীন ১১টি ইটভাটাকে ৫৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে বুধবার (২ ফেব্রুয়ারি) সদর উপজেলার ফতুল্লা থানার পূর্ব গোপালনগর ও ধর্মগঞ্জ এলাকায় এই অভিযান পরিচালনা করে সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত।

এসময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও অনুমোদন ছাড়া ইট পোড়ানোর দায়ে এই ইটভাটাগুলোকে জরিমানা করেন সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জরিমানা করা ইটভাটাগুলো হলো- মেসার্স খাদিজা ব্রিকস, মেসার্স নজরুল ব্রিকস ম্যানুফ্যাকচারার, এ এস বি ব্রিকস, মেসার্স বোখারী ব্রিকস, মেসার্স এস এস ব্রিকস, এ এন এস ব্রিকস, মেসার্স চিস্তিয়া সাবেরিয়া ব্রিকস, মেসার্স এন বি এম ব্রিকস, মেসার্স আজাদ এন্টারপ্রাইজ, মেসার্স নিজাম উদ্দীন ব্রিকস এবং মেসার্স তাজ ব্রিকস।

প্রতিটি ইটভাটাকেই ৫ লাখ টাকা করে মোট ৫৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, ইটভাটাগুলো পরিচালনার জন্য হালনাগাদ পরিবেশগত ছাড়পত্র ও ইট পোড়ানোর কোনো লাইসেন্স এই প্রতিষ্ঠানগুলোর নেই। এছাড়া ইটভাটাগুলো শিক্ষাপ্রতিষ্ঠানের কাছাকাছি এবং ১ কিলোমিটার দূরত্বের মধ্যে অবস্থিত। যে কারণে বিধি মোতাবেক ইটভাটাগুলোকে অর্থদণ্ড করা হয়েছে।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT