1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বানের পানির মতো আসছে মাদক ফেন্সিডিল, গাঁজা ও ইয়াবা - ৬৪ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

বানের পানির মতো আসছে মাদক ফেন্সিডিল, গাঁজা ও ইয়াবা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ২২০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশে মাদক উৎপাদন না হলেও পার্শ্ববর্তী দেশ ভারত ও মায়ানমার থেকে বানের পানির মতো আসছে নিশিদ্ধ মাদক ফেন্সিডিল ইয়াবা ও গাঁজা । গত ৪৮ ঘন্টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রো (উত্তর), ব্রাম্মনবাড়িয়া, মুন্সীগঞ্জ, নরসীংদী, কুমিল্লা ও নারায়নগঞ্জে আটকৃত ভারত থেকে আসা ফেন্সিডিল ও গাঁজার বড় বড় চালানই প্রমান করে কীভাবে আসছে মাদক। একদিকে মায়ানমার থেকে আসা মাদক আইস ও ইয়াবা বাংলাদেশকে ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করছে। অন্যদিকে দেশের যুবসমাজকে মাদকের মরন ছোবলে পঙ্গু করে দিচ্ছে। সারাদেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিছিন্নভাবে অভিযান অব্যাহত রয়েছে। প্রতিনিয়ত মাদক উদ্ধার হচ্ছে। আসামী গ্রেপ্তার হচ্ছে, তারপরেও থেমে নেই মাদক চোরাকারবারীদের দৌরাত্ব।

ঢাকা মেট্রো (উত্তর)
(সোমবার) ১০ জানুয়ারী, ২০২২  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় ঢাকার  অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান ও ঢাকা মেট্রো (উত্তর) এর উপপরিচালক রাশেদুজ্জামান এর সার্বিক তত্তাবধানে, সহকারী পরিচালক মেহেদী হাসান এর নেতৃত্বে, রমনা ও তেজগাঁও সার্কেলের সমন্বয়ে গঠিত একটি টিম ১৬ ঘন্টায় শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে ৪০০ (চারশত) বোতল  ফেন্সিডিলসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। ১।  হাবিব ইব্রাহিম মানিক (৫০) , ২। মোঃ মৃদুল খান (২৫), ৩। মোঃ হেলাল উদ্দিন (৪২) ও ৪। মোঃ উজ্জল মিয়া (৩৫) । সহকারী পরিচালক মো: মেহেদী হাসান জানান, চক্রটি গত ১ বছরের বেশি সময় ধরে বিভিন্ন জায়গায় মাদক সরবরাহ করে আসছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিকট তথ্য আসে। তারা বিভিন্ন কৌশলে তাদের ব্যাবসা পরিচালনা করছিল। প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে তাদের কার্যক্রম ও গতিবিধি মনিটর করে আসছি আমরা। সর্বশেষ আমাদের কাছে তথ্য আসে যে, চক্রটি পাবনা হতে ঢাকাগামী ‘সরকার ট্রাভেল’  নামীয় পরিবহনের একটি গাড়ীযোগে ঢাকায় অবস্থান করবে । সে অনুযায়ী আমাদের রেইডিং টিম  তাদেরকে মনিটরিং করতে থাকে এবং ‘সরকার ট্রাভেল’  পরিবহনের গাড়িটি গাবতলী এলাকায় পৌঁছালে  টিমের সদস্যগণ সুকৌশলে গাড়িটি গতিরোধ করে, গাড়িটিতে তল্লাসী করে গাড়ির ড্রাইভার ও সুপারবাইজারের হেফাজতে  চালকের সিটের নিচে বিশেষভাবে লুকায়িত থাকা ৪০০ বোতল ফেন্সিডিলসহ (চালক ও সুপারবাইজার)  সহ সর্বমোট ৪ জন আসামীকে  গ্রেফতার করা হয়। সহকারী পরিচালক মো: মেহেদী হাসান আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়,  দেশের সীমান্তবর্তী এলাকা পাবনার ঈশ্বরদী হতে  ফেন্সিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করে আদলতে সোপর্দ করা হয়েছে।

ব্রাম্মনবাড়িয়া
এদিকে ৯ই জানুয়ারী, ২০২২ হতে ১০ ই জানুয়ারী  দুপুর পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, ব্রাম্মনবাড়িয়ার সহকারী পরিচালক মো: মিজানুর রহমা‌নে নেতৃ‌ত্বে কসবা বিওপি, সুলতানপুর ও কসবা থানা পু‌লিশ এর সমন্বয়ে গঠিত একটি রেইডিং টিম অভিযা‌ন পরিচালনা করে  ৮০ কে‌জি (২ মণ) গাঁজাসহ ৮জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, ব্রাহ্মণবা‌ড়িয়া জেলার সদর ও কসবা উপ‌জেলার বি‌ভিন্ন স্থা‌নে  অভিযা‌ন পরিচালনা করে  ৮০ কে‌জি (২ মণ) গাঁজাসহ ৮জনকে হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

মুন্সীগঞ্জ
(সোমবার) ১০ জানুয়ারী, ২০২২  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, মুন্সীগঞ্জের সহকারী পরিচালক (অঃদাঃ) মোহাম্মদ সামছুল আলম এর সার্বিক তত্ত্বাবধানে, পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম ভূঁইয়া এর নেতৃত্বে একটি টিম ১৮১(একশত একাশি) বোতল ফেন্সিডিলসহ ১জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানাধীন ভবেরচর দক্ষিণপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১. মোঃ রিপন সরকার (৪২), পিতা- মৃত হাজী সিরাজ উদ্দিন সরকারকে ১৮১(একশত একাশি) বোতল ফেন্সিডিলসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আসামির বিরুদ্ধে পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম ভূঁইয়া বাদী হ‌য়ে গজারিয়া থানায়  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী  ১টি নিয়‌মিত মামলা দা‌য়ের করেন।

নরসীংদী
(রবিবার) ৯ জানুয়ারী, ২০২২  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, নরসীংদীর সহকারী পরিচালক মো: নাজমুল হকের নেতৃত্বে একটি রেইডিং টিম ৬ কেজি গাঁজা সহ ২জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, শিবপুর মডেল থানাধীন ঘাসিরদিয়া নামক স্থানে অভিযান পরিচালনা করে (১) জানে আলম চৌকিদার (৪০), পিতাঃ  রহমান চৌকিদার ও (২) মোঃ শাকিল সর্দার (৩১), পিতাঃ মৃত খলিল সর্দারকে ৬ কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক মোঃ জাকিরুজ্জামান  বাদী হয়ে শিবপুর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

কুমিল্লা
(রবিবার) ৯ জানুয়ারী, ২০২২  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয় কুমিল্লার সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে,  পরিদর্শক আবুবকর সিদ্দিক এর নেতৃত্বে একটি টিম ৫ কেজি গাঁজাসহ ১জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, সদর থানাধীন শাসনগাছা বাসস্ট্যান্ড এর উত্তর পূর্ব পাশে জয়নাল আবেদিন প্রঃ জনুর গ্যারেজ এর সামনে অভিযান পরিচালনা করে ০১) মোঃ আনোয়ার হোসেন নবীন (২৭) পিতাঃ মোঃ আবুল হোসেনকে ৫ কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় রেইডিং টিমের উপস্থিতি টের পেয়ে জয়নাল (৩৯) পালিয়ে যেতে সক্ষম হয়। আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। অপর অভিযানে পরিদর্শক আবুবকর সিদ্দিক এর নেতৃত্বে সদর থানাধীন শাসনগাছা এলাকায় অভিযান পরিচালনা করে ৭২০০ পিস Tapentadol (টাপেন টাডল) ট্যাবলেটসহ ১) মাজহারুহ(২৬), পিতা শামসুল হক, ২) নিয়ামত উল্লাহ সাকিল(২২), পিতা মনজিল হোসেনকে হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী পৃথক দুটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

নারায়ণগঞ্জ
(রবিবার) ৯ জানুয়ারী, ২০২২  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলম এর সার্বিক তত্ত্বাবধানে, পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির  এর নেতৃত্বে একটি রেইডিং টিম ৯ গ্রাম হেরোইনসহ ২জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন জিমখানা কলোনি ও পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় অভিযান পরিচালনা করে ১) বাদল (৫৪),পিতাঃ-জলধর, ২) সাগর (২৮),পিতাঃ- দুলালকে ৯ গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেফতার করে । আসামীদের বিরুদ্ধে উপপরিদর্শক জেরিন সুলতানা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ২ টি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT