1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ:
ডিএনসি নওগাঁ, গাইবান্ধা, খুলনা ও নোয়াখালীতে বিপুল পরিমান মাদক উদ্ধার ‍। বুধবার সকালে উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় ‘হামুন’ পুলিশ মোতায়েন রাখতে চায় ইসি ভোটের ১৫ দিন পরেও পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী আজ মারা গেছেন ফিলিস্তিন, জর্ডান এবং মিশরের সঙ্গে বৈঠক বাতিল বাইডেনের বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপির ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল ডেঙ্গু নিয়ন্ত্রণে পর্যাপ্ত ব্যবস্থাপনা গ্রহন করা হচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী আজ ফাইনালের মধ্য দিয়ে শেষ হচ্ছে সেলিব্রেটি ক্রিকেট লিগের কোনো ভয় নেই সরকার পাশে আছে দুর্গোৎসবে কামরুল ইসলাম

বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১৬০ বার পড়া হয়েছে
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল
বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার নজীর গড়ল বাংলাদেশ ফুটবল দল

রেফারির লম্বা বাঁশির শব্দে জেগে উঠল কিংস অ্যারেনায়। গ্যালারিতে দর্শকদের বাঁধভাঙা উল্লাস, অ্যারেনার সবুজ গালিচায় জামাল ভূঁইয়া, রাকিব হোসাইন, সাদ উদ্দিনদের উদযাপন। এমন উদযাপনের কারণ একটাই, মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ।

প্রথম দেখায় ১-১ ব্যবধানে ড্র হওয়ায় আজ দুদলের জন্যই ছিল বাঁচা মরার ম্যাচ। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কিংস অ্যারেনায় মালদ্বীপের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের আগে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছিলেন, আজকের দিনটি হবে বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দিন। নির্ধারিত ৯০ মিনিট শেষে কথা রেখেছেন জামাল। বাংলাদেশ জয় পেয়েছে ২-১ গোলে৷ এই জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, লেবানন ও প্যালেস্টাইন।

নির্ধারিত ৯০ মিনিট শেষে কথা রেখেছেন জামাল। বাংলাদেশ জয় পেয়েছে ২-১ গোলে। এই জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ফিলিস্তিন, লেবানন। এর আগে গত কাল মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকাল ৫টা ৪৫ মিনিটে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচ শুরু থেকেই মালদ্বীপের উপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। সাফল্যও আসে ম্যাচের ১১তম মিনিটে। রাকিব হোসাইনের অসাধারণ গোলে লিড পায় বাংলাদেশ। কিন্তু লিড ধরে রাখতে ব্যর্থ হয় বাংলাদেশ। ম্যাচের ৩৬ তম মিনিটে গোল হজম করে হারের শঙ্কায় পড়ে জামালের দল। সেখান থেকে প্রথমার্ধ শেষে ১-১ সমতা।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুদল। দ্বিতীয়ার্ধ দুই মিনিট যেতেই উদযাপনে মেতে ওঠে বাংলাদেশ। এবার কিংস অ্যারেনার দর্শকদের জাগিয়ে তোলেন সোহেল হোসাইন। কিন্তু এরপরই ধাক্কা খায় বাংলাদেশ। ম্যাচের ৫৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সোহেল রানা। এর ফলে লাল কার্ড হজম করে মাঠ ছাড়েন তিনি। বাংলাদেশ পরিণত হয় ১০ জনের দলে।

১০ জনের দলে পরিণত হলেও লক্ষ্যে অবিচল থাকে বাংলাদেশ। ঘরের মাঠে মালদ্বীপের একের পর এক আক্রমণ রুখে দেন বাংলাদেশের ডিফেন্ডাররা। ম্যাচে আরও একবার গোলের দেখা পায় বাংলাদেশ। কিন্তু গোলটি বাতিল ঘোষণা করে রেফারি। শেষ পর্যন্ত আর কোনো দল গোলের দেখা না পেলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।    

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT