1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় নারী খেলোয়াড়রা বেশ ভালো করছে: প্রধানমন্ত্রী - ৬৪ বাংলা টিভি
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৪ পূর্বাহ্ন
সর্বশেষ:
মাদকের বিষাক্ত ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)’র দেশব্যাপি অভিযান অব্যাহত আবারো তুরস্কের মধ্যাঞ্চলে নতুন ভূমিকম্পের থাবা ডিএনসি লালমনিরহাট আবারো সাড়ে বারো কেজি গাঁজা উদ্ধার ডিএনসি ঢাকা গোয়েন্দা বিপুল পরিমান মাদক ইয়াবা ও হেরোইন উদ্ধার ‘ট্রাম্প প্রেসিডেন্ট থাকলে ইউক্রেনে হামলা করতেন না রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন’ ডিএনসি গাজীপুর ১৪৫ বোতল ফেন্সিডিলসহ ২ জন গ্রেফতার এক মাস পেরিয়ে গেলেও শতভাগ বই পায়নি শিক্ষার্থীরা ডিএনসি ঢাকা মেট্রো (উত্তর) ৩০০০ (তিন হাজার) পিস ইয়াবাসহ ভাই-বোন গ্রেফতার ডিএনসির শ্বাসরুদ্ধকর অভিযানে ৩৫ (পয়ঁত্রিশ) কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার ডিএনসি কুমিল্লায় বিপুল পরিমান গাঁজা উদ্ধার

বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় নারী খেলোয়াড়রা বেশ ভালো করছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বুধবার, ১১ মে, ২০২২
  • ১৫৮ বার পড়া হয়েছে
64bangla.tv
64bangla.tv

বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় নারী খেলোয়াড়রাও বেশ ভালো করছে, তাদের আরও সুযোগ দিতে হবে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বুধবার (১১ মে) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ২০১০ সালে এশিয়ান গেমসে বাংলাদেশ ক্রিকেট দল প্রথমবারের মতো স্বর্ণপদক জয়ী হয়। ২০২০ সালের ফেব্রুয়ারিতে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার অবিশ্বাস্য গৌরব অর্জন করে।

২০২১ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে এবং মে মাসে শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ সুপারলিগের পয়েন্ট টেবিলে শীর্ষস্থান অর্জন করে বাংলাদেশ। ২০২১ সালের জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে প্রথমবারের মতো টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জেতার অবিস্মরণীয় গৌরব অর্জন করেছে বাংলাদেশ।

‘কাজেই এ ক্ষেত্রে আমরা যথেষ্ট এগিয়েছি। আমাদের মেয়েরা কিন্তু পিছিয়ে নেই। মেয়েদের খেলাধুলা যখন প্রথম ৯৬ সালে শুরু করি তখন কিছু কিছু প্রতিবন্ধকতা এসেছিল। আমরা সেগুলো এখন কাটিয়ে উঠেছি।

২০১৮ সালের অক্টোবরে সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবলে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ২০২১ সালে বাংলাদেশ নারী ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস পেয়েছে। এছাড়াও বাংলাদেশ নারী ক্রিকেট দল প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে অংশ নিয়ে পাকিস্তানকে পরাজিত করেছে।

আমার মনে হয় আমাদের স্পোর্টস মিনিস্টারকে বলতে পারি, ক্রিকেট, ফুটবলে সবক্ষেত্রেই আমাদের নারীরা অনেক পারদর্শিতা দেখাতে পারছে। তাদেরকে একটু বেশি করে সুযোগ দিতে হবে এবং আরও উৎসাহিত করতে হবে। 

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT