1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে মাদক চোরাকারবারী ও মাদক সেবীরা বেপরোয়া - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে মাদক চোরাকারবারী ও মাদক সেবীরা বেপরোয়া

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৪২৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে, দীর্ঘদিনের কঠোর লকডাউনের শীতলতায়, মাদক চোরাকারবারী ও মাদক সেবীরা বেপরোয়া হয়ে উঠেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে অতন্দ্র প্রহরী। গত ৪৮ ঘন্টার ব্যবধানে কক্সবাজার, ব্রাম্মনবাড়িয়া, চট্টগ্রাম গোয়েন্দা ও নারায়ণগঞ্জে বিপুল পরিমান মাদক উদ্ধার এবং ঢাকা মেট্রো (উত্তর) ও চাঁদপুরে মোবাইল কোর্ট অভিযানে ২৩ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ

কক্সবাজার
১৫ই জুলাই, ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়, কক্সবাজারের সহকারী পরিচালক মোহাম্মদ রুহুল আমিন এর সার্বিক তত্বাধানে, পরিদর্শক জীবন বড়ুয়ার নেতৃত্বে একটি চৌকশ টিম ১২,০০০ (বারো হাজার) পিস ইয়াবাসহ ২জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, কক্সবাজার সদর থানাধীন জাউতলা এলাকার রেনেঁসা হোটেল এর সামনে অভিযান পরিচালনা করে মং নশা মারমা (২৮) ও প্যেউ মং মারমা (২০)কে ১২,০০০ (বারো হাজার) পিস ইয়াবাসহ  হাতেনাতে গ্রেপ্তার করে। জানা যায়, আসামীদ্বয়ের বাড়ী সোনাইচুড়ি বান্দরবান জেলা। আসামীদের বিরুদ্ধে উপপরিদর্শক  মো: কামরুজ্জামান বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে আমাদের প্রতিনিধি জানান।

ব্রাম্মনবাড়িয়া
১৫ জুলাই ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ব্রাম্মনবাড়িয়ার সহকারী পরিচালক মু: মিজানুর রহমান এর নেতৃত্বে একটি টিম ৭ কেজি গাঁজা ও ২০ পিস ইয়াবাসহ ২জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বিজয়নগর থানাধীন পত্তন(ফুলবাড়িয়া) গ্রামে অভিযান পরিচালনা করে ০৭ কেজি গাঁজা এবং ২০ পিস ইয়াবাসহ মো: মানিক মিয়া(২৮) ও মো: রাব্বানী(৩৬)কে হাতেনাতে গ্রেপ্তার করে। রেইডিং টিমের উপস্থিতি টের পেয়ে মো: আরিফুল ইসলাম পালিয়ে যেতে সক্ষম হয়। আসামীদের বিরুদ্ধে পরিদর্শক বেলায়েত হোসেন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী ১টি নিয়মিত মামলা দায়ের করেন বলে আমাদের প্রতিনিধি জানান।

চট্টগ্রাম গোয়েন্দা
১৩জুলাই ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, চট্টগ্রাম এর উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক এস এম আলম খান এর নেতৃত্বে একটি টিম ২,২০০ (দুই হাজার দুইশত) পিস ইয়াবা সহ ১ জন (রোহিঙ্গা)কে গ্রেপ্তার করে । জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে,  সিএমপি কোতোয়ালী থানাধীন স্টেশন রোডস্থ এলাকায় অভিযান পরিচালনা করে খায়রুল বশর (৩২), পিতাঃ মৃত মোজাফফরকে ২,২০০ (দুই হাজার দুইশত) পিস ইয়াবা সহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে সিএমপি কোতোয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী ১টি  নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

নারায়ণগঞ্জ
১৪ই জুলাই, ২০২১  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলম এর নেতৃত্বে একটি টিম ৭০ (সত্তর) পুরিয়া হেরোইনসহ  ২ জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, ফতুল্লা মডেল থানাধীন তক্কার মাঠ এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ নয়ন হোসেন (২৪) পিতাঃমো মৃত নিজাম কে ৩০(ত্রিশ) পুরিয়া হেরোইনসহ হাতেনাতে গ্রেপ্তার করে এবং দাপা ইদ্রাকপুর এলাকা থেকে মোঃ ফয়সাল (২৮) পিতা: মৃত জুলফিকার আলীকে ৪০ (চল্লিশ) পুরিয়া হেরোইনসহ হাতেনাতে গ্রেপ্তার করে । আসামীদের বিরুদ্ধে উপ-পরিদর্শক  জেরিন সুলতানা ও পরিদর্শক মোহাম্মদ ওবায়দুল কবির বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী  ২টি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

ঢাকা মেট্রো (উত্তর)
গত ৪৮ ঘন্টায়, ডিএনসি ঢাকা মেট্রো (উত্তর) এর উপপরিচালক মো: রাশেদুজ্জামান এর সার্বিক তত্তাবধানে, সহকারী পরিচালক মেহেদী হাসান এর ব্যবস্থাপনায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেড সিফাত উদ্দিন ও গুলশান, উত্তরা, মোহাম্মদপুর, মিরপুর ও ধানমন্ডি সার্কেল পরিদর্শকদের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে যথাক্রমে ৭জন, ৪জন, ৩জন, ৫ জন ও ৩ জনসহ সর্বমোট ২২জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের গ্রেপ্তার করে। আসামীদের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেড সিফাত উদ্দিন মোবাইল কোর্টের মাধ্যমে ২০০ টাকা অর্থদন্ড ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে আসামীদের জেল হাজতে প্রেরণ করেন বলে জানা যায় । গুলশান সার্কেল পরিদর্শক শামসুল কবির, উত্তরা সার্কেলের পরিদর্শক লায়েকউজ্জামান ও মোহাম্মদপুর সার্কেলের পরিদর্শক সাজেদুল আলম আমাদের প্রতিনিধিকে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো (উত্তর)কে মাদকমুক্ত রাখতে আমরা বদ্ধ পরিকর। আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা যেন বেপরোয়া হয়ে না উঠে, সেজন্য উপপরিচালক মোঃ রাশেদুজ্জামান আমাদেরকে সময়োপযোগী একটি দিক নির্দেশনা দিয়েছেন, আমরা সকল সার্কেল পরিদর্শকগণ সর্বদা সজাগ রয়েছি।

চাঁদপুর
১৪জুলাই ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় চাঁদপুর এর সহকারী পরিচালক একেএম দিদারুল আলম ও জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  এনামুল হাসান এর নেতৃত্বে একটি রেডিং টীম চাঁদপুর সদর থানাধীন মধ্য তরপুরচন্ডি ঢালী বাড়িতে  অভিযান পরিচালনা করে মোঃ মামুন (২৩)কে ৫০গ্রাম গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আসামীদের ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪ (চার) হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১৫দিনের কারাদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করেন বলে আমাদের প্রতিনিধি জানান।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT