1. site@64bangla.tv : admin64bangla : হেড অব নিউজ
  2. ownreporter1@64bangla.tv : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
দেশকে মাদকমুক্ত করতে অতন্দ্র প্রহরী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর - ৬৪ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

দেশকে মাদকমুক্ত করতে অতন্দ্র প্রহরী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ৩৫৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশকে মাদকমুক্ত করতে অতন্দ্র প্রহরী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বিশ্ব মহামারি করোনা ভাইরাসের তান্ডবে আজ মানবতা বিপন্ন। দেশের এই ক্রান্তিলঘ্নেও মাদক চোরাকারবারীরা আরও ভয়ানক হয়ে উঠেছে। কিছুতেই থামছে না মাদকচোরা কারবারীদের দৌরাত্ম্য। ডিএনসির বিশেষ গোয়েন্দা নজরদারিতে আবারো ২৪ ঘন্টার ব্যবধানে ঢাকা মেট্রো (দক্ষিণ) (উত্তর), নরসীংদী,নোয়াখালী, চাঁদপুর, নারায়ণগঞ্জ ও নওগাঁয় বিপুল পরিমান মাদক উদ্ধার।

ঢাকা মেট্রো (দক্ষিণ)
২ জুন ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো (দক্ষিণ) এর উপপরিচালক মানজুরুল ইসলাম এর সার্বিক তত্তাবধানে, সহকারী পরিচালক রাজীব মিনা এর ব্যবস্থাপনায় মতিঝিল সার্কেলের পরিদর্শক মোঃ সুমনুর রহমান এর নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে ১৪ লক্ষ টাকার সমমূল্যের ২৮০০ পিস ইয়াবাসহ মোঃ মিজানুর রহমান (৫০), পিতাঃ আজিউল্লাহকে হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ণ্ত্রণ আইন-২০১৮ অণুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

ঢাকা মেট্রো (উত্তর)
২জুন, ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা মেট্রো (উত্তর) এর উপপরিচালক মুকুল জ্যোতি চাকমার সার্বিক তত্বাবধানে, সহকারী পরিচালকে মেহেদী হাসান এর ব্যবস্থাপনায়, রমনা সার্কেল পরিদর্শক এ কে এম কামরুল ইসলাম এর নেতৃত্বে একটি টিম ২০ পিস ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে, তেজগাঁও শিল্পঞ্চাল থানাধীন ১নং বটতলা বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়ন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অভিযান পরিচালনা করে মোঃ আমির হোসেন(৩৫)কে ২০ পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে পরিদর্শক এ কে এম কামরুল ইসলাম বাদী হয়ে তেজগাঁও শ্ল্পিাঞ্চল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করেন বলে জানা যায়।

নরসীংদী
২ জুন ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, নরসীংদীর সহকারী পরিচালক মোঃ নাজমুল হকের সার্বিক তত্ত্বাবধানে, পরিদর্শক মোঃ জাকিরুজজামান নেতৃত্বে, সাব- ইন্সপেক্টর সেরাজুল ইসলাম, মোঃ আতাউর রহমান সজীব ও এএসআই ইউনুচ আলীর সমন্বয়ে একটি টিম শিবপুর মডেল থানাধীন কারারচরস্হ নামক এলাকায় অভিযান পরিচালনা করে (১)মোঃ চুন্নু মিয়া (২৮) পিতাঃ মোঃ মোস্তফা, (২)মোঃ সবুজ (২৭) পিতাঃ মোঃ সফিজল হক এবং (৩) মোঃ মানিক মিয়া (২৭) পিতাঃ রহমত আলীকে তিন কেজি গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে শিবপুর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় বলে জানা যায়। একটি অভিজ্ঞ রেইডিং টিম।

নোয়াখালী
২ জুন ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,জেলা কার্যালয়, নোয়াখালীর বিপ্লব কুমার মোদক এর নেতৃত্বে, একটি টিম সুধারাম থানাধীন কৃঞ্চরামপুরসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৩.৫০০( তিনকেজি পাঁচশত) গ্রাম গাজাঁসহ একজনকে হাতেনাতে গ্রেপ্তার করে।আসামীর বিরুদ্ধে সুধারাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়। এছাড়াও অপর অভিযানে ১ জুন ২০২১পরিদর্শক মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে একটি টিম বেগমগঞ্জ থানাধীন বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে চোলাইমদসহ একজনকে হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীর বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

চাঁদপুর
২ জুন ২০২১ তারিখ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় চাঁদপুরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম এর সার্বিক তত্তাবধানে, জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন চাঁদপুর এর নেতৃত্বে একটি টিম চাঁদপুর সদর থানাধীন দক্ষিণ গোবিন্দিয়া গ্রামে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১।মোঃ মনা শেখ(৬৮), ২। মুকবুল বেপারী(৪৮) ও ৩। মোঃ মোমিন মিজি(৩৫)কে দেহ তল্লাশি করে ৩৫ গ্রাম গাঁজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃত মাদক সেবীদেরকে ৩মাস করে কারাদণ্ড ও ৩০০ টাকা অর্থদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন বলে জানা যায়।

নারায়ণগঞ্জ
২ জুন ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক সামছুল আলম এর নেতৃত্বে একটি টিম ৫০ পুরিয়া হেরোইনসহ ২জনকে গ্রেপ্তার করে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা মডেল থানাধীন আলীগঞ্জ পূর্বপাড়াস্থ এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ সাইদুর রহমান (৩০) কে ২০পুরিয়া হেরোইন সহ গ্রেফতার করে এবং নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন ১৪৪,ডি এন রোড গলাচিপা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আলিম (৪১) পিতা: মো জামালকে ৩০ পুরিয়া হেরোইন সহ হাতেনাতে গ্রেপ্তার করে। আসামীদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় ও নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ণ্ত্রণ আইন-২০১৮ অণুযায়ী ২টি নিয়মিত মামলা দায়ের করা হয় বলে জানা যায়।

নওগাঁ
২জুন, ২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, নওগাঁর সহকারী পরিচালক মোঃ লোকমান হোসেন এর নেতৃত্বে একটি টিম নওগাঁ জেলার ধামইরহাট থানাধীন মুকুন্দপুর গ্রামের মোঃ আহাদ আলীর মোটর সাইকেল ওর্য়াকশপের সামনে অভিযান পরিচালনা করে শ্রী তাপস কর্মকার(২২)কে দেহ তল্লাশি করে ৬৫(পয়ষট্টি) পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে ধামইরহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী একটি নিয়মিত মামলা দায়ের করা হয় । এবং অপর এক অভিযানে দুইজন আসামীকে গাঁজা সেবন ও সংরক্ষণের অপরাধে বদলগাছী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন বলে আমাদের প্রতিনিধি জানান।

দয়া করে খবরটি সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© ৬৪বাংলা.টিভি, ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
Developed By Madina IT